হাতিয়া উপজেলাকে করোনা মুক্ত ঘোষণা

হাতিয়া নিউজ

নিজস্ব সংবাদদাতা, হাতিয়া ॥ সর্বশেষ করোনা আক্রান্ত একজন রোগী করোনা মুক্ত হওয়ায় ও আর কোন করোনা আক্রান্ত রোগী না থাকায় । নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়াকে আজ শনিবার সকালে আনুষ্ঠানিক ভাবে করোনা মুক্ত ঘোষনা করছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

 উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডাক্তার নিজাম উদ্দিন মিজান জানান, প্রথম থেকে এ পর্যন্ত উপসর্গ থাকায় হাতিয়াতে ৭ শত ২২ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ১ শত ২২ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়। সর্বশেষ ৯ অক্টোবর হাতিয়া পৌরসভার ৩নং ওয়ার্ডের জাকির হোসেন নামে করেনা আক্রান্ত একজনের ১৫ দিন পরে ফলাফল নেগেটিভ আসায় আর কোন রোগী না থাকায় এ ঘোষণা দেওয়া হয়।

ইতিপূর্বে করোনা আক্রান্ত হয়ে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় নিহত হন উপজেলার তমরদ্দি ইউনিয়নের ২নং ওয়ার্ডের ব্যাংক কর্মকর্তা এবিএম নোমান। এই উপজেলা করোনা আক্রান্ত হয়ে এটাই একমাত্র মৃত্যু।

হাতিয়াতে মুলত প্রতি সপ্তাহের শনিবার ও মঙ্গলবার নমুনা সংগ্রহ করা হয়। এই নমুনা নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়ের ল্যাবে পাঠানো হয়। যার ফলাফল পাওয়া যায় ২দিন পর। এই ধারা এখনও অব্যাহত রয়েছে। এছাড়া স্থানীয় সংসদ সদস্য আয়েশা ফেরদাউস ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলীর অর্থায়নে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা রোগীরদের জন্য তৈরী করা হয়েছে ২০ শয্যার বিশেষায়িত আইসোলেশন ইউনিট। হাতিয়া উপজেলায় ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভায় প্রায় ৭ লাখ লোকের বসবাস।

এদিকে করোনা মুক্ত ঘোষনার দিন শনিবার ১০ অক্টোবর ও তিন জনের উপসর্গ থাকায় নমুনা সংগ্রহ করা হয়েছে বলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিশ্চিত করেছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *